ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

সবসময় আমার দলে খেলবে মেসি : আর্জেন্টিনা কোচ

ইনজুরির কারণে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) হয়ে দুইটি ম্যাচ খেলতে পারেননি লিওনেল মেসি। তবে চোট সেরে মঙ্গলবার রাতে খেলেছেন ম্যানচেস্টার সিটির বিপক্ষে এবং করেছেন পিএসজির জার্সিতে নিজের প্রথম গোল। এমনকি শেষদিকে রক্ষণেও রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।


নিজ দলের সবচেয়ে বড় অস্ত্রের এমন পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই বেশ খুশি আর্জেন্টিনা জাতীয় দলের হেড কোচ লিওনেল স্কালোনি। ইনজুরি কাটিয়ে মেসি স্বরুপে ফেরায় স্কালোনির চিন্তাও কমেছে অনেকটা। আরও একবার নিজের প্রিয় শিষ্যকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি।


স্কালোনি বলেছেন, ‘পিএসজির হয়ে তাকে (মেসি) একটি ভালো ম্যাচ খেলতে দেখেছি। সে ভালো খেলেছে, দায়িত্ব দারুণভাবে পালন করেছে। আমরা এটি দেখে খুশি। আমাদের কাছে তথ্য ছিল, তার সেরে উঠতে কয়েকদিন সময় লাগবে। ফেরার পর তাকে স্বাভাবিক লেগেছে, ভালোভাবে ম্যাচ শেষ করেছে।’


নতুন মাসের প্রথম সপ্তাহেই জাতীয় দলের ডাকে ফিরতে হবে মেসিকে। সবকিছু ঠিক থাকলে এবং ইনজুরি পুনরায় মাথাচাড়া না দিলে মেসি অবশ্যই শুরুর একাদশে থাকবেন বলে জানিয়ে দিয়েছেন স্কালোনি। টিওয়াইসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন আর্জেন্টিনা কোচ।


তার ভাষ্য, ‘মেসি সবসময় আমার দলে খেলবে। সে যখন না খেলবে, তখন নিশ্চয়ই কারণ থাকবে যে আমি তাকে খেলানোর অবস্থায় দেখছি না। আমাদের এগুলো নিয়ে সমস্যা নেই। আমাদের দলের সবাই জানে, শুধুমাত্র একজনই (মেসি) আছে যে একাদশে নিশ্চিত।’


আগামী ৭ অক্টোবর বাংলাদেশ সময় ভোর ৫টায় প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পরে ১১ অক্টোবর উরুগুয়ের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর শেষ ম্যাচে ১৪ অক্টোবর তাদের প্রতিপক্ষ পেরু।


এখন পর্যন্ত লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

ads

Our Facebook Page